Header Ads

Header ADS

উড় চিঠি


আমি তখন ক্লাস ৮ম শ্রেনিতে পড়ি । প্রেম বা ভালবাসা কি জিনিস তা আমি বুঝতাম না ।তবে বড় আপুর কাছে কিছু কিছু গল্প শুনতাম ।মাঝে মাঝে বিরক্তি বোধ করতাম ।মনে যে ভালবাসার অনুভূতি কি তা তখনো বুঝতাম না ।তারপর হঠাৎ কিছু দিন পর থেকে লক্ষ করলাম ১০ম শেণীর এক বড় ভাই আমার দিকে তাকিয়ে থাকে আর মিটমিটিয়ে হাসে ।ব্যাপার টা বড় আপু কে বলতে চাইলাম আবার ভাবলাম
যা! কি মনে করবে আপু বলব না থাক । পরের দিন আমার এক বান্ধবি ও আমাকে ধাক্কা দিয়ে বলল দাখ ছেলেটা তোর দিকে হাঁ করে চেয়ে আছে । আমি বললাম যা! কি বলিস ।সে ত তোর দিকে চেয়ে আছে ।টিফিনের সময় দেখলাম ছেলেটা আইসক্রিম খাচ্ছে ।আমি পাস দিয়ে যেতেই ছেলেটা গলাটা ছেড়ে কেসে বলল আপু আইসক্রিম খাবেন? আমি বললাম আপনার গলাটা বেশি শুকিয়েছে আপনি বেশি করে খান।ছেলেটি বলল গলাটা না আপু মনটা বড় শুকিয়ে আছে ভিজানোর কোন মানুষ নাই ।কথা টা শুনে আমি খুব লজ্জা পেয়ে গেলাম আর দ্রুত সেখান থেকে সরিয়ে পরলাম ।বাসায় গিয়ে বারবার ছেলেটার কথা মনে পরতে লাগলো ।কি যে হল আমার আগে কখনো হয়নি এমন । তখন ভাবলাম এটাই মনে হয় প্রেমের অনুভুতি যা আপু আগে বলত । পরের দিন স্কুলে গেলাম তখনো দেখলাম ছেলেটা আমার দিকে তাকিয়ে আছে আর কিছু যেন বলার ইচ্ছা প্রসন করছে ।ক্লাস শেষে বাসাই পড়তে বসতেই দেখলাম বইয়ের ভিতর একটা কাগজের টুকরা ।সেটা খুলতেই দেখি প্রথমেই বড় করে লেখা I LOVE YOU .
তারপর লেখা যদি অপরাধ করি ক্ষমা কর । তোমার কথা ভাবতে যেমন ভাল লাগে তেমনি বারবার দেখতে ও ভাল লাগে । যদি আমাই ভাল লাগে কাল ক্লাস শেষ এ বট গাছের নিচে দেখা কর । লেখাটা পড়তেই আমার ভিতরটা কামন যেন টিপটিপ করতে শুরু করল ।সেদিন সারা রাত আর কোন ঘুম হল না । সারা রাত মনের ভিতর একটা অতভুত আনন্দের ঢেউ বয়ে যাচ্ছে । আর তখনি ভাবতে শুরু করলাম আচ্ছা কাগজটা আমার বইয়ের ভিতর এলো কিভাবে …………? এটা কোন উড় চিঠি নয়ত ……..? 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.